NOVOAIR 4th ATR

নভোএয়ার এর বহরে যুক্ত হলো ৪র্থ এটিআর

নভোএয়ার সংবাদ বিজ্ঞপ্তি
ঢাকা, ১০ সেপ্টেম্বর ২০১৭

দেশের শীর্ষ স্থানীয় বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার এর বহরে ৬৮টি আসন বিশিষ্ট অত্যাধুনিক এটিআর ৭২-৫০০ মডেলের আরেকটি উড়োজাহাজ যুক্ত হয়েছে। এ নিয়ে নভোএয়ার এর বিমান বহরে এটিআর ৭২-৫০০ মডেলের উড়োজাহাজের সংখ্যা চার- এ উন্নীত হলো। নভোএয়ার এর বহরে বর্তমানে ৩টি এম্ব্রেয়ার ও ৪টি এটিআর মিলে মোট ৭টি উড়োজাহাজে উন্নীত হলো।

উড়োজাহাজটি রোববার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এ সময় বেসামরিক বিমান চলাচল কর্র্তৃপক্ষ এর সদস্য (অপারেশন এন্ড প্ল্যানিং) এয়ার কমোডর এম মোস্তাফিজুর রহমান, নভোএয়ার এর চেয়ারম্যান জনাব ফয়জুর রহমান এমপি, ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক জনাব সৈয়দ মইনুল হক ও অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

NOVOAIR 4th ATR arrival ceremony (1)

নতুন  উড়োজাহাজ দিয়ে ২০ সেপ্টেম্বর থেকে চট্টগ্রাম ১টি, যশোর ১টি ও সৈয়দপুর ১টি করে ফ্লাইট বাড়ানোর পরিকল্পনা করেছে নভোএয়ার। এছাড়াও আঞ্চলিক গন্তব্যে  ফ্লাইট বাড়ানোর পরিকল্পনা রয়েছে।

নভোএয়ার বর্তমানে ঢাকা থেকে চট্টগ্রাম রুটে প্রতিদিন ৪টি, কক্সবাজার ২টি, যশোর ২টি, সিলেট ১টি, সৈয়দপুর ২টি ও কলকাতায় ১টি করে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করছে।

১৯৮১ সালের নভেম্বরে এয়ারবাস ও লিওনার্দো কোম্পানী যৌথভাবে এটিআর এয়ারক্রাফট কোম্পানি প্রতিষ্ঠা করে। বিশ্বের দুই শতাধিক এয়ারলাইনসের প্রায় ১,৫০০ এর অধিক এটিআর সারা বিশ্বে চলাচল করছে। এ ধরনের অত্যাধুনিক উড়োজাহাজ সারা বিশ্বে বিশেষ করে দক্ষিণ ও  দক্ষিণ পূর্ব এশিয়ার দেশগুলোর আবহাওয়ার জন্য অত্যন্ত উপযোগী। সম পর্যায়ের টার্বোপ্রোপ এয়ারক্রাফটের মধ্যে ৮০ শতাংশ মার্কেট শেয়ার এটিআর এর দখলে। এটি পরিবেশবান্ধব ‘গ্রীণ এয়ারক্রাফট’ হিসাবে চিহ্নিত। এটিআর জ্বালানী সাশ্রয়ী, আধুনিকতম ককপিট, প্রশস্ত আসন ও অতিরিক্ত ব্যাগেজ বহনে সক্ষম ও তুলনামুলকভাবে কম শব্দদুষন তৈরি করে।

২০১৩ সালের জানুয়ারীতে নভোএয়ার ফ্লাইট পরিচালনা শুরু করে। সঠিক সময়ে উড্ডয়ন ও সর্বোত্তম যাত্রী সেবা প্রদানের মাধ্যমে যাত্রীদের প্রথম পছন্দের এয়ারলাইন হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে নভোএয়ার।

নভোএয়ার এর তথ্য জানতে কল করুন ১৩৬০৩ বা ভিজিট করুন www.flynovoair.com

News Links:

Ittefaq:  http://bit.ly/2gXpv3u
Daily Star:  http://bit.ly/2eQBijt
BDnews24:  http://bit.ly/2gX4vxj
Banglanews24: http://bit.ly/2wRJ5YU
Bangladesh Monitor: http://bit.ly/2vOPl01
Financial Express:  http://bit.ly/2gWm7cO
Banglatribune:  http://bit.ly/2wTXSS2
Kalerkantha:  http://bit.ly/2wjMzz7