দেশে প্রথম এয়ারলাইন কো-ব্র্যান্ডেড প্রিপেইড কার্ড – বিডিনিউজ২৪

মাস্টারকার্ডের সহযোগিতায় ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল) ও বেসরকারি এয়ারলাইন নভোএয়ার নতুন একটি কো-ব্র্যান্ডেড প্রিপেইড কার্ড চালু করেছে।
মাস্টারকার্ডের সহযোগিতায় ইস্টার্ন ব্যাংক লিমিটেড (ইবিএল) ও বেসরকারি এয়ারলাইন নভোএয়ার নতুন একটি কো-ব্র্যান্ডেড প্রিপেইড কার্ড চালু করেছে।

বৃহস্পতিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠানের মাধ্যমে এ কার্ডের উদ্বোধনা করা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, ইবিএল-নভোএয়ার কো-ব্র্যান্ডেড কার্ডটি ইএমভি চিপ প্রযুক্তিসমৃদ্ধ একটি ডুয়েল কারেন্সি প্রিপেইড কার্ড। এই কার্ড ব্যবহারকারীরা বিশ্বব্যাপী দ্রুত, সহজ ও নিরাপদ উপায়ে যেকোনো এটিএম নেটওয়ার্ক থেকে অর্থ উত্তোলনের সুযোগ পাবেন।

এতে নভোএয়ার ও মাস্টারকার্ডের সঙ্গে অংশীদারিত্বের মাধ্যমে বাজারে এই কো-ব্র্যান্ডেড প্রিপেইড কার্ড সেবা চালু করাকে গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলে মন্তব্য করেন ইবিএলের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আলী রেজা ইফতেখার।

তিনি বলেন, “এর ফলে কার্ডটির ব্যবহারকারীরা এখন থেকে সব সময়ই কোনো রকম ঝামেলা ছাড়াই বিমানে ভ্রমণ করতে পারবেন।”

মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, “বাংলাদেশে বিমান সেবার ক্ষেত্রে প্রথম কো-ব্র্যান্ডেড কার্ড, যেটি ব্যবহারে গ্রাহকেরা ব্যতিক্রমী কিছু সুযোগ-সুবিধা উপভোগ করতে পারবেন।

“মাস্টারকার্ড সব সময়ই গ্রাহকদের জন্য বিশেষ সুযোগ-সুবিধা সংবলিত নিত্যনতুন সেবায় জোর দেয়। সে অনুযায়ীই বিমানে ভ্রমণকারীদের জন্য নতুন এই কার্ড প্রচলনে আমাদের এই গুরুত্বপূর্ণ উদ্যোগ।”

নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান বলেন, “২০১৩ সালে প্রতিষ্ঠার পর থেকেই নভোএয়ার বাংলাদেশের এভিয়েশন মার্কেটের অন্যতম পথপ্রদর্শক হিসেবে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এই কো-ব্রান্ডেড কার্ড চালু করার পর আবারও নভোএয়ার বাংলাদেশের এভিয়েশনের ক্ষেত্রে একটি দৃষ্টান্ত করেছে।”অনুষ্ঠানে জানানো হয়, এই কার্ডধারীরা ইবিএলের যেকোনো শাখায় গিয়ে তাদের প্রিপেইড কার্ডে টাকা লোড করতে পারবেন, যাতে দেশে-বিদেশে কেনাকাটা এবং খাওয়া-দাওয়াসহ অন্যান্য বিল পরিশোধ করা যাবে।

এই কো-ব্র্যান্ডেড প্রিপেইড কার্ডের ব্যবহারকারীরা এটির মাধ্যমে খুব সহজে, নিরাপদে ও কার্যকরভাবে বিল পরিশোধ করতে পারবেন। এছাড়াও তারা ভ্রমণ, খাওয়া-দাওয়া ও কেনাকাটার ক্ষেত্রে ১,৩০০টিরও বেশি পণ্য-সেবায় মূল্যছাড় পাবেন।

কো-ব্র্যান্ডেড এই প্রিপেইড কার্ডধারীরা নভোএয়ারের ‘স্মাইলস’ নামের রিওয়্যার্ডস পোর্টফোলিওর আওতায় ২০০ বোনাস মাইল পাবেন বলেও অনুষ্ঠান থেকে জানানো হয়।

পাশাপাশি অগ্রাধিকারের ভিত্তিতে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নভোএয়ারের সেলস কাউন্টারে প্রায়োরিটি চেক-ইন, বোর্ডিং ও ব্যাগেজ ডেলিভারি, অতিরিক্ত পরিমাণে পণ্য পরিবহনে ছাড় এবং ভিআইপি কার সার্ভিসের ক্ষেত্রে বিশেষ সুবিধা উপভোগ করতে পারবেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে ইস্টার্ন ব্যাংক লিমিটেডের (ইবিএল) অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) হাসান ও রশীদ ও কনজ্যুমার ব্যাংকিংয়ের প্রধান জনাব নাজিম আনোয়ার চৌধুরী, নভোএয়ারের মার্কেটিং ও সেলসের প্রধান সোহেল মাজিদ এবং মাস্টারকার্ড বাংলাদেশের ভাইস প্রেসিডেন্ট জনাব গীতাঙ্ক ডি. দত্ত উপস্থিত ছিলেন।

News Link: http://bangla.bdnews24.com/business/article1216984.bdnews